You are currently viewing তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল ও দোয়া
তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল

তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল ও দোয়া

আমাদের সমাজে অনেক ছেলেমেয়েদের সঠিক সময়ে বিয়ে হয় না, যার ফলে তাদের অভিভাবকরা চিন্তায় থাকে। ধর্মীয় দিক থেকে বিয়ে আমাদের জীবনের একটু গুরুত্বপূর্ণ বিষয়। ইসলামে বিয়েকে ফরজ হিসেবে বলা হয়েছে এবং দ্রত বিয়ে করার উপদেশ দেয়া হয়েছে। ইসলামের বিভিন্ন ধর্মীয় গন্থে তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল সম্পর্কে নির্দেশনা দেয়া হয়েছে। আমরা যদি সেই আমলগুল নিয়মিত চর্চা করতে পারি তাহলে অবশ্যই আমাদের তারাতারি বিয়ে হবে। আজকে আমরা তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল করার উপায় গুল বিস্তারিত জানব। নিচে আমরা কয়েকটি তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল সম্পর্কে বিস্তারিত আলোচনা করবঃ

১। ইসতেগফার পড়া

যেসব ছেলেমেয়েদের দ্রুত বিয়ে হয় না তাদেরকে নিয়মিত ইসতেগফার পড়তে হবে “আসতাগফিরুল্লা হাল্লাজি লা ইলাহা ইল্লা হুওয়াল হাইয়ুল কাইয়ুম ওয়া আতুবু ইলাইহি”। যে ব্যক্তি এই ইসতেগফার বেশি বেশি পড়ে তার দ্রুত কবুল হয়ে যায় আল্লাহর আছে তাই আমরা সুযোগ পেলেই এই ইস্তেগফারটি পড়ব।

আরো জানুনঃ ছেলেদের বিয়ের সঠিক বয়স

২। সুরা ইয়াসিন পাঠ করা

নিয়মিত সুরা ইয়াসিন পাঠ করলে সকল দোয়া কবুল হয়ে থাকে। প্রতিদিন ফজরের নামাজের পর সূর্য যখন পূর্ব আকাশে লাল হয়ে উঠবে তখন আপনি সূরা ইয়াসিনের সাতটা মুভিন তেলাওয়াত করবেন এবং আকাশের দিকে হাত তুলে আল্লাহর কাছে দোয়া করবেন আমার বিয়ের সমস্যা, আমার ছেলের বিয়ের সমস্যা, আমারে মেয়ের বিয়ের সমস্যা তুমি সমাধান করে দেও। আল্লাহ নিশ্চয় আপনার বিয়ের সমস্যা সমাধান করে দিবেন।

আরো জানুনঃ মেয়েদের বিয়ের সঠিক বয়স

৩। সুরা আদ-দোহা পাঠ করা

বিষেশ করে যেসব মেয়েদের বিয়ে হয় তাদের জন্য সুরা আদ-দোহা পাঠ উত্তম। নিয়মিত সুরা আদ-দোহা পাঠ করলে দ্রুত বিয়ে হয়ে যাবে। আপনি প্রতিদিন কতবার সুরা আদ-দোহা পাঠ করবেন সেটা বেশিভাগ উলামায়ে কেরাম বলেছেন প্রতিদিন ১১ বার এই সুরা পাঠ করতে। তাহলে মহান আল্লাহ আমাদের বিয়েকে সহজ করে দিবে।

আরো জানুনঃ ভালবাসা দিবসের এস এম এস ও শুভেচ্ছা বার্তা

৪। সুরা তাওবার শেষ আয়াত পাঠ করা

আপনি যদি নিয়মিত ফরজ নামাজের পর সুরা তাওবার শেষ আয়াত “ফাইং তাওয়াল্লাও ফাকুল হাসবিয়াল্লাহু লা ইলাহা ইল্লাহুয়া আলাইহি তাওয়াক্কালতু ওয়া হুয়া রাব্বুল আরশিল আজিম” তেলাওয়াত করেন আল্লাহ আপনার বিয়েকে কবুল করে নিবেন।

ইতিকথা

যাদের বিয়ে হয় না তাদেরকে আতকিং না হয়ে নিয়মিত উপরের উল্লেখিত আমগুল করলে আল্লাহ আপনার বিয়েকে কবুল করে নিবেন। এই তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল গুল আল্লাহর উপর বিশ্বাস রেখে আমল করলে আল্লাহ আপনাকে নিরাশ করবে না। আশা করি আমাদের উপরে উল্লেখিত দ্রুত বিয়ে হওয়ার আমল গুল থেকে আমল করে আপনার বিয়ের সমস্যা সমাধান হয়ে যাবে দ্রুত। ধন্যবাদ সকলকে