You are currently viewing মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর নিয়ম
মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশ

মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

জীবিকার তাগিদে আমরা এক দেশ থেকে অন্য দেশে যেতে হয়। বিশেষ করে মালেশিয়া অনেক প্রবাসি বাংলাদেশী রয়েছে। মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠাতে চাই অনেকে। আমরা যে দেশেই যাই না কেন আমাদের প্রধান লক্ষ্য থাকে টাকা উপার্জন করা। আমাদের কষ্টে উপার্জিত টাকা সঠিক ভাবে দেশে প্রিয় জনদের কাছে পাঠাতে হয়। টাকা ইনকাম করার জন্য যেসব ভাই বোনেরা প্রবাসে যাই তারা বেশিরভাগই অল্প শিক্ষিত থাকে। তারা বিদেশের অনেক কিছুই বুঝে না।

প্রবাসিদের উপার্জিত টাকা দেশে পাঠাতে যেয়ে অনেক প্রবাসি দেখা যায় প্রতারিত হয়ে থাকে। তাদের অনেক কষ্টে উপার্জিত টাকা দালাল ও অন্য র্থাড পার্টি লোক খেয়ে ফেলে। প্রবাসি বাংলাদেশীরা যাতে বৈধ উপায়ে বাংলাদেশে টাকা পাঠাতে পারে সেজন্য বিকাশ একটি যুকান্তকারী সিন্ধান্ত নিয়েছে। প্রবাসি বাংলাদেশীরা এখন থেকে নির্দিষ্ট ফরেইন ব্যাংক, মানি এক্সচেইঞ্জ, এমটিও থেকে সরাসরি বাংলাদেশে বিকাশে টাকা পাঠাতে পারবে।

[ প্রথমে বিকাশ নির্দিষ্ট ব্যাংক ব্রাঞ্চ/মানি এক্সচেইঞ্জ/এমটিও অফিসে যান >>> তারপর পুরো নামসহ বিকাশ একাউন্ট নাম্বার প্রধান করুন >>> এরপর টাকা প্রধান করুন এবং অনুমোদিত এজেন্টকে লেনদেন সম্পন্ন করার জন্য অনুরোধ করুন >>> সর্বশেষ লেনদেন সম্পন্ন হয়েছে কিনা নিশ্চিত হন ]

বিকাশ অনুমোদিত নির্দিষ্ট ব্যাংক ব্রাঞ্চ/মানি এক্সচেইঞ্জ/এমটিও অফিসে তারা কিছু বিষয় নিশ্চিত হয়ে লেনদেন সম্পন্ন করে থাকে। এজেন্ট অফিসে প্রথমে যেটি নিশ্চিত করে সেটি হল প্রাপকের একটি রেজিস্টার্ড এবং বৈধ বিকাশ একাউন্ট রয়েছে কিনা। রেজিস্টার্ড এবং বৈধ বিকাশ একাউন্ট না থাকেলে কোন অবস্থায় বিকাশে লেনদেন করতে পারবেন না। তারপর তারা প্রাপকের প্রধান করা বিকাশ নাম্বারের সাথে সঠিক নাম প্রধান করা হয়েছে কিনা। রেমিটেন্স পাঠানোর নির্দিষ্ট সীমা থাকে, সেটা অতিক্রজম করেছে কিনা চেক করা হয়।

আরো পড়ুনঃ ইন্ডিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর উপায়

বৈধ উপায়ে মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর জন্য অনুমোদিত এজেন্ট

মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর জন্য আপনাকে অবশ্যই বিকাশ অনুমোদিত ব্যাংক ব্রাঞ্চ/মানি এক্সচেইঞ্জ/এমটিও থেকে টাকা পাঠাতে হবে। মালেশিয়ায় অবস্থিত যেসব ব্যাংক ব্রাঞ্চ/মানি এক্সচেইঞ্জ/এমটিও এর মাধ্যমে বাংলাদেশে বিকাশে টাকা পাঠাতে পারবেন তার লিস্ট নিচে উল্লেখ্য করা হল।

যেসব মানি এক্সচেইঞ্জ/ব্যাংকসমূহ থেকে মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠাতে পারবেন সেগুল হলঃ

1. CBL Money Transfer
2. Merchantrade Mobilemoney Ripple
3. NBL Malaysia
4. Placid Express RIA.
5. Thunes
6. Transferwise

মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠালে ২.৫% সরকারি প্রণোদনা পাবেন

প্রবাসি বাংলাদেশী ছেলে মেয়েরা যাতে বৈধ উপায়ে বাংলাদেশে টাকা পাঠায় তার জন্য বাংলাদেশ সরকার প্রণোদনার সিস্টেম চালু করেছে। এখন থেকে বৈধ উপায়ে বাংলাদেশে রেমিটেন্স পাঠালে পাঠানো টাকার উপর ২.৫% সরকারি প্রণোদনা পাবে। আপনি যদি মালেশিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠান তাহলে ও ২.৫% সরকারি প্রণোদনা পাবেন। সরকারের এই সাহসী উদোগ্যকে সকলেই সাধুবাদ জানিয়েছেন। ২.৫% সরকারি প্রণোদনা প্রধান করার ফলে এখন অবৈধ পথে রেমিটেন্স আসা অনেকটাই কমে গেছে।